শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
রাতেই উৎপাদনে ফিরছে পায়রার তাপ বিদ্যুৎকেন্দ্র

রাতেই উৎপাদনে ফিরছে পায়রার তাপ বিদ্যুৎকেন্দ্র

স্বদেশ ডেস্ক:

পটুয়াখালীর পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের একটি ইউনিট আজ শনিবার রাত থেকেই উৎপাদনে ফিরছে। পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আবদুল হাসিব বিষয়টি নিশ্চিত করেন।

কয়লা সংকটের কারণে ২৫ মে প্রথম ইউনিট এবং ৫ জুন দ্বিতীয় ইউনিটসহ পুরোপুরি বন্ধ হয়ে যায় বিদ্যুৎকেন্দ্রটি।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজিজুর রহমান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী এমভি অ্যাথেনা নামের একটি মাদার ভ্যাসেল প্রায় ৪১ হাজার ২০৭ মেট্রিক টন কয়লা নিয়ে বন্দরের ইনার এ্যাংকরেজে এসে পৌঁছায়। জাহাজটি শুক্রবার বিকেলে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব জেটিতে নিয়ে আসা হয়। পরে সন্ধ্যার  আগে থেকেই জাহাজ থেকে কয়লা আনলোড শুরু হয়। আজ শনিবার সকাল নাগাদ প্রায় কুড়ি হাজার মেট্রিক টন কয়লা খালাস করা হয়েছে।

পায়রা তার বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আবদুল হাসিব জানান, শুক্রবার সন্ধ্যার কিছু আগে কয়লা আনলোড শুরু হয়ে বর্তমানে আনলোড চলমান রয়েছে। যে পরিমাণ কয়লা আনলোড করা হয়েছে, তা দিয়ে আজ মধ্য রাত থেকে বিদ্যুৎ কেন্দ্রর একটি ইউনিট চালু করার সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আজ মধ্যরাত থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877